কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন

কলেজ থেকে মার্কশিট তোলার আবেদনঃ আমরা যখন একাদশ ও দ্বাদশ শ্রেণীতে ভর্তি হই। তখন এসএসসি পরীক্ষার মূল মার্কশিট কলেজে জমা দিতে হয়। তারপর আমাদের বিভিন্ন কারণবশত এসএসসি পরীক্ষার মূল মার্কশিট এর দরকার হয়ে থাকে। 

কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন

তখন আপনি যদি মূল মার্কশিট হাতে পেতে চান। এজন্য আপনাকে অধ্যক্ষ বরাবর আবেদন পত্র জমা দিতে হবে। তবে কলেজ থেকে মার্কশিট তোলার জন্য আবেদন কিভাবে লিখতে হয় তা অনেকের অজানা। তাই আপনাদের সুবিধার্থে নিচে কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন এর নমুনা তুলে ধরা হলো। 

কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন 

বিভিন্ন কারণে আমরা কলেজ থেকে মার্কশিট তোলার জন্য আবেদন করে থাকি। দেখা যায় এক কলেজ থেকে অন্য কলেজে ট্রান্সফার হতে গেলে। মূল মার্কশিটের দরকার হয়। এছাড়া বিভিন্ন চাকরি পরীক্ষার ক্ষেত্রেও মূল মার্কশিট হাতে করে নিয়ে যেতে হয়। 

যে কারণেই আপনার এসএসসি বা এইচএসসি পরীক্ষার মূল মার্কশিট প্রয়োজন হোক না কেন। নিম্নে থাকা আবেদন পত্রের নমুনা অনুসরণ করে অধ্যক্ষ বরাবর দরখাস্ত দিতে হবে। চলুন কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন পত্রের নমুনা দেখে নেই। 

কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন পত্রের নমুনা

তারিখঃ ১৮ /১০/২০২৩ 
বরাবর 
অধ্যক্ষ 
রাজশাহী সরকারি কলেজ
বিষয়ঃ মার্কশিট তোলার জন্য আবেদন পত্র। 
জনাব
সবিনয় নিবেদন এই যে, আমি আপনার কলেজের একাদশ শ্রেণির একজন নিয়মিত ছাত্রী। আমাদের পারিবারিক কারণে রাজশাহী থেকে পাবনা যেতে হচ্ছে । এজন্য আমার এসএসসি পরীক্ষার মূল মার্কশিট খুব প্রয়োজন। 

অতএব, মহোদয়ের নিকট আকুল আবেদন, আমাকে আমার মূল মার্কশিট দিয়ে আমার ইচ্ছা পূরণে সহায়তা করতে মর্জি হন।  

আপনার একান্ত বাধ্যগত ছাত্রী
মোছাঃ সুফিয়া খাতুন 
শ্রেণীঃ একাদশ
রোলঃ ৪৫
শাখাঃ মানবিক

বিশেষ দ্রষ্টব্যঃ উক্ত কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন পত্রের নমুনায় শুধুমাত্র আপনার কলেজের নাম, আবেদনের তারিখ, আপনার নিজের নাম ও রোল নম্বর দিলেই হবে। 

পরিশেষে

আশা করি, কলেজ থেকে মার্কশিট তোলার আবেদন কিভাবে লিখতে হয় এখন আপনি তা জানতে পেরেছেন। অত্যন্ত সহজ ভাবে বোঝানোর চেষ্টা করেছি বিষয়টি। তাই এখনই উপরের নমুনা পত্র অনুসার করে নিজের কলেজের অধ্যক্ষের কাছে মার্কশিট তোলার আবেদন পত্র লিখুন। আশা করব অধ্যক্ষ মহোদয় আপনার আবেদন নিশ্চয়ই মঞ্জুর করবেন। পুরোটা পোস্ট ভালো হবে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url